Header Border

কুমিল্লা, মঙ্গলবার, ৪ঠা আগস্ট, ২০২০ ইং | ২০শে শ্রাবণ, ১৪২৭ বঙ্গাব্দ (বর্ষাকাল) ৩০°সে

শিক্ষার্থীদের জন্য বিশেষ ইন্টারনেট প্যাকেজ চালু করার জন্য আহবান জানালেন তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক

তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক শিক্ষার্থীদের জন্য বিশেষ ইন্টারনেট প্যাকেজ সুবিধা চালু করতে গ্রামীণফোনসহ অন্যান্য মোবাইল অপারেটরের প্রতি আহ্বান জানিয়েছেন।

এছাড়াও বাংলাদেশের মেধাবী তরুণারা যেন অগমেন্টেড রিয়েলিটি সলিউশন ডেভলপসহ গুগলের প্রোডাক্ট উন্নয়নে অবদান রাখতে পারে সেই সুযোগ প্রদানের জন্য প্রযুক্তি জায়ান্ট গুগলের প্রতিও আহ্বান জানিয়েছেন তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী।

রোববার গ্রামীণফোন ও এটুআই-এর উদ্যোগে আয়োজিত ডিজিটাল প্লাটফর্মে ক্রাউডসোর্সিংয়ের মাধ্যমে গুগল ম্যাপের ‘বাংলাদেশ চ্যালেঞ্জ’ কর্মসূচির সমাপনী অনুষ্ঠানের প্রধান অতিথির বক্তব্যে এই আহ্বান জানান পলক।

গুগল ম্যাপে ইতোমধ্যেই বাংলা ভাষার সুবিধা যুক্ত করেছে গুগল কর্তৃপক্ষ উল্লেখ করে প্রতিমন্ত্রী বলেন শহর, উপশহরের পর এবার এদেশের  তরুণেরাই গ্রামের স্থাপনা ও রাস্তাকে গুগল ম্যাপে সংযুক্ত করেছে। ঘরে বসেই ৩১ হাজার ম্যাপার এখানে এক লাখ ১০ হাজার ম্যাপ যুক্ত করেছে।

অন্যান্যের মধ্যে সংযুক্ত ছিলেন গ্রামীণফোনের সিইও ইয়াসির আজমান, বাংলাদেশ স্কাউটের প্রেসিডেন্ট আবুল কালাম আজাদ, এটুআই পলিসি অ্যাডভাইজার আনির চৌধুরী, প্রেনিউর ল্যাবের সিইও আরিফ নিজামী।

অনুষ্ঠানে বিজয়ী শীর্ষ ১০০ ম্যাপারদের নাম ঘোষণা করেন প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। এছাড়াও শীর্ষ ২০০ জন এটুআইয়ের এক শপে কাজ করবে এবং ৩১ হাজার জনই আইসিটি বিভাগ থেকে ডিজিটাল সনদ পাবেন বলে জানানো হয়েছে অনুষ্ঠানে।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

নতুন ফিচার, ম্যাসেঞ্জারে চ্যাটের সময় ফোনের স্ক্রিন দেখানো যাবে
স্মার্টফোন চার্জ হবে ১২ মিনিটেই, অপোর নতুন প্রযুক্তি
মাত্র ১২.৯৯ লাখে জাপানি প্রাইভেট কার, কেনা যাবে কিস্তিতে
স্যামসাং স্মার্টফোনে বন্ধ হচ্ছে এই ফিচার!
গ্রামীণফোনে ১০ কোটি ফ্রি মিনিট ১ টাকায় ১জিবি ৪৮ পয়সা কলরেট ঘোষণা
ওয়েলপেপার ব্যবহারেই আপনার মোবাইল ক্রাশ করে পেলবে

এখানে বিজ্ঞাপন দিন

আরও খবর

এখানে বিজ্ঞাপন দিন

এখানে বিজ্ঞাপন দিন