Header Border

কুমিল্লা, শুক্রবার, ২৩শে অক্টোবর, ২০২০ খ্রিস্টাব্দ | ৭ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ (হেমন্তকাল) ২৬°সে

ধর্ষণের প্রতিবাদে লাকসামে স্বেচ্ছাসেবীদের মানববন্ধন ও বিক্ষোভ মিছিল

দেশব্যাপী ধর্ষণ, নারী নির্যাতন ও নারীর প্রতি সহিংসতার প্রতিবাদে কুমিল্লার লাকসামে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছে দক্ষিণ কুমিল্লার বিভিন্ন স্বেচ্ছাসেবী সংগঠন। বৃহস্পতিবার সকালে কুমিল্লা-নোয়াখালী আঞ্চলিক মহাসড়কের লাকসাম বাইপাস এলাকায় এ মানববন্ধন ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়। এতে বিভিন্ন সংগঠনের সহ স্বেচ্ছাসেবী অংশ নেন।

মানববন্ধনে বক্তব্য রাখেন, স্বেচ্ছাসেবী সংগঠনের উপদেষ্টা অধ্যাপক আবুল খায়ের, এডভোকেট রফিকুল ইসলাম হিরা, সাইফুল ইসলাম রাজু, রমজান আলী রঞ্জু, মাহমুদুর রহমান সোহাগ, স্বেচ্ছাসেবক ফয়সাল হোসেন বাপ্পী, মুজাহিদুল ইসলাম সাকিব, কাজী সাদ্দাম হোসেন, জহিরুল কাইয়ুম অনিক, মাহবুব ছোবহানী রুবেল, কামরুজ্জামান আরিফ, রোকনুজ্জামান রোকন, সালাউদ্দিন, শাহাদাত হোসেন সৌরভ, মিনহাজ মিকাত, তানভীর হাসান রাজ, সালমা আক্তার সাথী, সাইফুন্নাহার লিহিন, আদিবা জান্নাত, দোলন সাহা, বৈশাখী বণিক, সাগর ঘোষ, হৃদয় সাহা, জাহিদ হোসেন জহির, মেহেদী হাসান, সাহাব উদ্দিন, রাফি মাহমুদ, আবু রায়হান প্রমুখ।
মানববন্ধনে দেশব্যাপী ধর্ষণের ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বক্তারা বলেন, ‘বর্তমান সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা নারীর ক্ষমতায়ন ও সমান অধিকার বাস্তবায়নের লক্ষ্যে নিরলস কাজ করছে। সম্প্রতি দেশব্যাপী নারী নির্যাতনের ঘটনা নিয়ে ইতোমধ্যে প্রশাসনকে কঠোর ভূমিকা রাখার নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী। অপরদিকে একটি স্বার্থান্বেষী মহল ধর্ষণবিরোধী আন্দোলনের নামে সরকার এবং রাষ্ট্র বিরোধী আন্দোলনের অপচেষ্টা করছে।’ ধর্ষণের ঘটনা নিয়ে অপপ্রচার ও অপরাজনীতি বর্জনের আহবান জানান বক্তারা।
মানববন্ধন শেষে ধর্ষণ, নারী নির্যাতন ও নারীর প্রতি সহিংসতার প্রতিবাদে বিক্ষোভ মিছিল করে স্বেচ্ছাসেবীরা। মিছিলটি দৌলতগঞ্জ বাজারের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে একই স্থানে এসে শেষ

হয়।

 

 

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

লাকসামে কাউন্সিলর পদে লড়তে চান যুবলীগ নেতা সোহাগ
মনোহরগঞ্জের ভাতিজার রোষানলে বিপাকে ষাটোর্ধ্ব চাচার পরিবার
লাকসামে শাশুড়ীর মিথ্যা অভিযোগের প্রতিবাদ জানালেন ভুক্তভোগী জামাতা
লাকসামে ছাত্রলীগ নেতা আহাদ মিজানের মৃত্যুবার্ষিকীতে বিভিন্ন কর্মসূচি পালন
রক্তের বাঁধন লাকসাম’ এর ৫ম বর্ষপূর্তি উদযাপন
লাকসামে পারিবারিক কবরস্থানে চিরনিদ্রায় শায়িত এনায়েত উল্লাহ এফসিএ

এখানে বিজ্ঞাপন দিন

আরও খবর

এখানে বিজ্ঞাপন দিন

এখানে বিজ্ঞাপন দিন