শুক্রবার, ২৪ সেপ্টেম্বর ২০২১, ০২:৩৭ অপরাহ্ন
শিরোনামঃ
গ্রেফতার হলেন (ডাকসু) সাবেক সহ-সভাপতি (ভিপি) নুরুল হক নুর আগামীকাল বলয়গ্রাস সূর্যগ্রহণ, ১০০ বছরে এত দীর্ঘ গ্রহণ দেখা যাবে প্রথমবার নভেল করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়ে মারা গেছেন কামাল লোহানী সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী সাহারা খাতুন আইসিইউতে অবশেষে করোনা ভ্যাকসিন নিয়ে আশা দেখালো বিশ্ব স্বাস্থ্য সংস্থা করোনায় ২৪ ঘণ্টায় ৪৫ জনের মৃত্যু, নতুন আক্রান্ত ৩২৪৩ করোনায় ২৪ ঘণ্টায় ৪৩ জনের মৃত্যু, নতুন আক্রান্ত ৪০০৮ : স্বাস্থ্য অধিদপ্তর শাহরুখ খানসহ অনেক তারকাই অপমান করেছিলেন সুশান্তকে গত ২৪ ঘন্টায় মৃত্যুবরণ কারী কার বয়স কত জানুন মৃত্যুর মিছিলে ভারত আজ তৃতীয়- বার্তা২৪ঘন্টা নিউজ

বার্সাকে টপকে শীর্ষে থাকল রিয়াল মাদ্রিদ

নিজস্ব প্রতিনিধি
  • প্রকাশকাল : সোমবার, ২২ জুন, ২০২০
  • ৬১ জন খবরটি দেখেছেন

অবশেষে শীর্ষে রিয়াল মাদ্রিদ। লা লিগায় বার্সেলোনার কাছ থেকে এই স্থান পেতে কম কাঠখড় পোড়াতে হয়না মাদ্রিদকে। আর গতকাল রাতে সেই কঠিন কাজটাই সম্পূর্ণ করলো জিনেদিন জিদানের শিষ্যরা। ঘটনাবহুল ম্যাচে রিয়াল সোসিয়েদাদকে হারিয়ে বার্সেলোনাকে টপকে গেছে তারা। লা লিগার ৩০ ম্যাচ শেষে এখন রিয়ালের আর বার্সার পয়েন্ট সমান। তবে হেড টু হেডে এগিয়ে থেকে শিরোপা পুনরুদ্ধারের মিশনে এক ধাপ এগিয়ে গেছে জিদানের দল।

প্রথমার্ধে বলের দখল পেতে খানিকটা বেগ পেতে হয়েছে রিয়াল মাদ্রিদের। স্বাগতিক সোসিয়েদাদ বলের দখল নিয়ে আক্রমণে ওঠার চেষ্টা করছিল। বেশ কবরা রিয়াল মাদ্রিদের রক্ষণকে পরীক্ষায় ফেললেও গোলের দেখা পায়নি তারা। অতিথিরা খেলায় ফেরে খানিকটা রয়েসয়ে। যদিও প্রথমার্ধে আর গোলের দেখা পায়নি কোনো দল।

দ্বিতীয়ার্ধের খেলার শুরুতেই পেনাল্টি থেকে গোল পেয়ে যায় রিয়াল মাদ্রিদ। দুর্দান্ত ভিনিসুয়েসকে আটকাতে ফাউল করে বসে সোসিয়েদারে খেলোয়াড়। পেনাল্টির বাঁশি বাজান রেফারি। রামোসের পেনাল্টি শট জাল খুঁজে নিলে ম্যাচের ৫০তম মিনিটে ১–০ গোলে এগিয়ে যায় রিয়াল। ৬৭ মিনিটে স্বাগতিকদের দুর্দান্ত এক গোল ভিএআর চেকিংয়ে বাতিল করেন রেফারি। তা না হলে ম্যাচের চিত্রটা ভিন্ন হতে পারত হয়তো।

এর খানিকটা পরেই অসাধরণ ফিনিশিংয়ে বল জালে জড়ান বেনজেমা। এর আগে রিয়াল সোসিয়েদাদের মাঠে পাঁচ ম্যাচ খেলে কোনো গোল করতে পারেননি রিয়ালের ফরাসি এই তারকা। খেলা শেষ হওয়ার মিনিট দশেক আগে মাইকেল মেরিনোর শটে বোকা বনে যান কোর্তোয়া। ব্যবধান কমালেও এরপর আর সমতায় ফেরা হয়নি স্বাগতিকদের।

শুক্রবার রাতে রিয়াল মায়োর্কার বিপক্ষে ঘরের মাঠে পরের ম্যাচ রিয়ালের। কাসেমিরো সোসিয়েদাদের বিপক্ষে হলুদ কার্ড দেখায় তাকে দলে পাবেন না জিদান। তবে সেটি নিয়ে খুব বেশি দুশ্চিন্তায় পড়ার কথা নয় জিদানের। আপাতত কঠিন ম্যাচের ‘হ্যাপা’ শেষ রিয়ালের। ভ্যালেন্সিয়ার পর সোসিয়েদাদকে হারিয়ে দিয়েছে রিয়াল। জিদান আর রিয়াল আছে সঠিক পথেই।

আরো পড়ুন
©২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত । বার্তা২৪ঘন্টা.কম
Theme Develop By bdithome.com
error: Content is protected !!