শুক্রবার, ২৪ সেপ্টেম্বর ২০২১, ০৩:২৩ অপরাহ্ন
শিরোনামঃ
গ্রেফতার হলেন (ডাকসু) সাবেক সহ-সভাপতি (ভিপি) নুরুল হক নুর আগামীকাল বলয়গ্রাস সূর্যগ্রহণ, ১০০ বছরে এত দীর্ঘ গ্রহণ দেখা যাবে প্রথমবার নভেল করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়ে মারা গেছেন কামাল লোহানী সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী সাহারা খাতুন আইসিইউতে অবশেষে করোনা ভ্যাকসিন নিয়ে আশা দেখালো বিশ্ব স্বাস্থ্য সংস্থা করোনায় ২৪ ঘণ্টায় ৪৫ জনের মৃত্যু, নতুন আক্রান্ত ৩২৪৩ করোনায় ২৪ ঘণ্টায় ৪৩ জনের মৃত্যু, নতুন আক্রান্ত ৪০০৮ : স্বাস্থ্য অধিদপ্তর শাহরুখ খানসহ অনেক তারকাই অপমান করেছিলেন সুশান্তকে গত ২৪ ঘন্টায় মৃত্যুবরণ কারী কার বয়স কত জানুন মৃত্যুর মিছিলে ভারত আজ তৃতীয়- বার্তা২৪ঘন্টা নিউজ

লকডাউনেও খোলা থাকবে ব্যাংক

নিজস্ব প্রতিনিধি
  • প্রকাশকাল : মঙ্গলবার, ১৩ এপ্রিল, ২০২১
  • ৯৪ জন খবরটি দেখেছেন

লকডাউনেও খোলা থাকবে ব্যাংক। তবে পহেলা বৈশাখ উপলক্ষে আগামীকাল বুধবার ব্যাংক বন্ধ থাকবে। আগামী বৃহস্পতিবার থেকে ব্যাংকে সব ধরনের লেনদেন সকাল ১০ থেকে দুপুর ১টা পর্যন্ত চলবে। আজ মঙ্গলবার বাংলাদেশ ব্যাংকের এক আদেশে এ কথা বলা হয়েছে।

বিশেষ প্রয়োজনে ব্যাংকিং কার্যক্রম পরিচালনার সুবিধার্থে আগামী ১৫ এপ্রিল থেকে ২১ এপ্রিল পর্যন্ত শুধু সকাল ১০টা থেকে দুপুর ২টা ৩০ মিনিট পর্যন্ত খোলা থাকবে। এর মধ্যে লেনদেন চলবে সকাল ১০টা থেকে দুপুর ১টা পর্যন্ত। সীমিত জনবল দ্বারা বাংলাদেশ ব্যাংকের অফিসগুলোর ব্যাংকিং যথা ডিএবি, পিএডি এবং ক্যাশ কাউন্টার ও ভল্ট খোলা রাখতে হবে।

বাংলাদেশ ব্যাংক জানিয়েছে, ব্যাংকিং সেবা নিশ্চিতকরণে প্রধান কার্যালয়ের অ্যাকাউন্টস অ্যান্ড বাজেটিং ডিপার্টমেন্ট, ফরেক্স রিজার্ভ অ্যান্ড ট্রেজারি ম্যানেজমেন্ট ডিপার্টমেন্ট, পেমেন্ট সিস্টেমস ডিপার্টমেন্ট, ইনফরমেশন সিস্টেমন ডেভেলপমেন্ট অ্যান্ড সাপোর্ট ডিপার্টমেন্ট, আইসিটি ইনফ্রাস্ট্রাকচার মেইনটেন্যান্স অ্যান্ড ম্যানেজমেন্ট ডিপার্টমেন্ট, কমন সার্ভিসেস ডিপার্টমেন্ট-১ এবং নিরাপত্তা ব্যবস্থাপনা বিভাগের সংশ্লিষ্ট শাখা এবং ডেস্কসমূহে প্রয়োজনীয় সংখ্যক জনবল দ্বারা চালু রাখতে হবে।

এ ছাড়া, উপরের বর্ণিত নির্দেশনা ব্যতীত বাংলাদেশ ব্যাংকের প্রধান কার্যালয় এবং অফিসসমূহের অন্যান্য বিভাগের কার্যক্রম উল্লেখিত সময়ে সাধারণভাবে বন্ধ থাকবে। এ সময়কালে বাংলাদেশ ব্যাংকের সব কর্মকর্তা ও কর্মচারীকে আবশ্যিকভাবে নিজ নিজ কর্মস্থলে অবস্থান করতে হবে।

এর আগে গতকাল সোমবার মন্ত্রিপরিষদ বিভাগ প্রজ্ঞাপন জারি করে ১৪ এপ্রিল থেকে ২১ এপ্রিল পর্যন্ত সর্বাত্মক লকডাউনের লক্ষ্যে সব ধরনের আর্থিক প্রতিষ্ঠান বন্ধ রাখার নির্দেশনা দেয়। ওই নির্দেশনার পর গতকালই সব তফসিলি ব্যাংক বন্ধ রাখার সিদ্ধান্ত নেয় বাংলাদেশ ব্যাংক। তবে এটিএম ও ইন্টারনেট ব্যাংকিং সেবা চালু থাকবে বলে জানায়।

ওই নির্দেশনার পর সর্বাত্মক লকডাউনে ব্যাংকিং সেবা নিশ্চিত করতে বাংলাদেশ ব্যাংকের গভর্নরকে অনুরোধ করে মন্ত্রিপরিষদ বিভাগ। তারা বাংলাদেশ ব্যাংকের গভর্নরকে একটি চিঠি দিয়ে ব্যাংক সেবা নিশ্চিতের অনুরোধ জানায়। ওই অনুরোধের পর নতুন করে ব্যাংক খোলা রাখার সিদ্ধান্ত নেয় বাংলাদেশ ব্যাংক।

আরো পড়ুন
©২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত । বার্তা২৪ঘন্টা.কম
Theme Develop By bdithome.com
error: Content is protected !!