Header Border

কুমিল্লা, শনিবার, ৮ই মে, ২০২১ খ্রিস্টাব্দ | ২৫শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল) ৩৩°সে

অসহায় মায়ের পাশে দাঁড়ানো এক মানবিক ছেলের গল্প

এই পৃথিবীটা বড়ই আজব!নিজের আপন ছেলে মাকে চিনে না,ভাই ভাইকে চিনে না আর সেখানে মাঝে মাঝে এমন কিছু কাজ হয়ে যায় যা একজন মানুষের মূল্যবোধ-দায়িত্ববোধকে ফিরিয়ে আনতে অনুপ্রানিত করে।

হ্যা,আমরা লাকসামের ভিক্টোরি অব হিউম্যানিটি অর্গানাইজেশন সুজন নামের এক মানবিক যোদ্ধার কথাই বলছি।নিজের ফেসবুক স্ট্যাটাসে এই ভাবেই এক অসহায় মায়ের মুখে হাসি ফুটানোর বাস্তব চিত্র তুলে ধরেনঃ

“টিউশন থেকে আসার সময় সকালে পথে উনার সাথে আমার দেখা হয়। দেখলাম, একটা পা নেই উনার। রোজা রেখে কষ্ট করে পথে পথে ঘুরছিলো কিছু সাহায্যের জন্য। নিজের ভিতরের মানবিক মনুষ্যত্বটা তাৎক্ষণিকই জেগে উঠলো। সাথে সাথে চিন্তা করলাম এই অসহায় মা টার জন্য কি করা যায়। অতঃপর , ইফতারের পর নামাজ শেষ করেই কিছু উপহার নিয়ে দুইজন ছোট ভাইকে নিয়ে রওনা দেই ঐ অসহায় মায়ের বাড়ি। সামান্য কিছু উপহার পেয়ে ঐ মা যে কতটা খুশি হয়েছে, বলে বুঝানো সম্ভব না। ঐ অসহায় মায়ের মুখে হাসি ফোটাতে পেরে নিজেকে সৌভাগ্যবান মনে করছি। মহান আল্লাহর দরবারে লাখ লাখ শুকরিয়া আমাদের এমন একটি কাজের সুযোগ করে দেওয়ার জন্য। আমাদের সমাজে স্বাবলম্বী মানুষের সংখ্যা নেহাতই কম নয়। সমাজের বিত্তবান মানুষ গুলো যদি তাদের প্রতিবেশীদের প্রতি মানবিক দৃষ্টি ভঙ্গি দেন তাহলে যতই বিপর্যয় আর খারাপ অবস্থা আসুক একটি মানুষও অসহায় জীবন যাপন করবে না। আসুন আমরা সবাই নিজ নিজ জায়গা থেকে আশেপাশের মানুষদের পাশে দাঁড়াই। ভিক্টোরি অব হিউম্যানিটি অর্গানাইজেশন মানবতার কথা বলে, মানুষের পাশেসবসময়। মানবিকতার জয় হোক”

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

করোনার সংকট কালে কৃষকের ধান কেটে ঘরে তুলে দিচ্ছে ভিক্টোরি অব হিউম্যানিটি অর্গানাইজেশন
ইফতার সামগ্রী নিয়ে অসহায়দের পাশে ভিক্টোরি অব হিউম্যানিটি
লাকসামে কাউন্সিলর পদে লড়তে চান যুবলীগ নেতা সোহাগ
ধর্ষণের প্রতিবাদে লাকসামে স্বেচ্ছাসেবীদের মানববন্ধন ও বিক্ষোভ মিছিল
মনোহরগঞ্জের ভাতিজার রোষানলে বিপাকে ষাটোর্ধ্ব চাচার পরিবার
লাকসামে শাশুড়ীর মিথ্যা অভিযোগের প্রতিবাদ জানালেন ভুক্তভোগী জামাতা

এখানে বিজ্ঞাপন দিন

আরও খবর

এখানে বিজ্ঞাপন দিন

এখানে বিজ্ঞাপন দিন

error: Content is protected !!